Breaking News

চাণক্যের মতে সকালবেলা ঘুম থেকে উঠে এই দশটি কাজ কখনই করবেন না! তাহলে হতে পারে ঘোর বিপদ

সকালে ঘুম থেকে উঠে আমরা যেসব কাজ করি তার মধ্যে বেশ কিছুই সঠিক নয়। যার প্রভাব আমাদের পুরো দিনটার উপরই পড়ে। কিন্তু একটু স’তর্ক থাকলেই এগুলো ঠিকভাবে করা সম্ভব। আর কাজগু’লো ঠিকভাবে করতে পারলেই একটা সুন্দর দিনের সূচনা করা যায়। তবে আর দেরি না করে চলুন জেনে নেই সেই সব অভ্যাস সম্পর্কে যেগুলো সকালে উঠে করা মোটেও ঠিক নয়

১.আমরা অনেকেই সকালে ঘুম থেকে উঠার জন্য অ্যালার্ম দিয়ে ঘুমাই। এবার অ্যালার্ম দিলে কখনোই স্নুজ মোড দিয়ে রাখবেন না।তার ফলেএকটু পরপর অ্যালার্ম বাজবে আর আপনি বারবার বন্ধ করে আবার ঘুমাবেন। এতে আপনার ঘুম পরিপূর্ণ হবে না।২)সকালে বিছানা ছেড়ে উঠার আগে পা সোজা করে, হাত টানটান করে কিছুক্ষণ শুয়ে থাকুন। এরপর উঠে বসুন। যার ফলে সারা দিন আপনি সতেজ অনুভব করবেন।

৩. সকালে উঠেই কখনো অন্য কোনো কাজে ব্যস্ত হবে না। এতে কারন এতে আপনার মস্তিষ্কের ওপর চাপ পরবে।৪) ঘুম থেকে উঠেই সবার আগে চা একদম নয়। রাতে খাবার পর দীর্ঘক্ষণ না খাওয়ার ফলে আমাদের শরীর অ্যাসিডিক হয়ে থাকে। ফলে দুধ-চিনি দেয়া চা বা কফি আমাদের শরীরকে আরও অ্যাসিডিক করে তোলে। তার বদলে বেশ খানিকটা পানি, লাইম জুস খেতে পারেন।

৫. সকালে ঘুম থেকে উঠে কখনো বিছানা অগোছালো রেখে বাইরে যাবেন না। বিছানাটা চট করে গুছিয়ে বাসা থেকে বের হউন।কারন বাসা থেকে বের হওয়ার সময় পরিষ্কার রুম দেখলে মনটা অনেক ফুরফুরে থাকবে।৬)অনেকে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে জিমে দৌড়ান, যা একেবারেই করা উচিৎ না।

৭.ঘুম ভেঙে অন্ধকার দেখলে দ্বিধায় ভুগবেন এবং প্রচণ্ড ঘুম পাবে। এমনভাবে ঘর সাজান যেন সকালে প্রাকৃতিক আলো প্রবেশ করতে পারে ৮) সকালে ঘুম থেক উঠে দৌড়াদৌড়ি শুরে করার আগে একগ্লাস পানি পান করুন।তবে ঠান্ডা বা গমর পানি পান না করে সভাবিক পানি পান করুন।

৯.যদি আপনার সকালে ব্রেকফাস্ট না করার অভ্যাস থাকে তাহলে সেটা এখনই পাল্টে ফেলুন। সাম্প্রতিক গবেষণায় দেখা গিয়েছে, ব্রেকফাস্ট যারা করেন না তারা স্থুলতা, ডায়াবেটিক এবং অল্পতেই অসুস্থ হয়ে পড়েন। ঘুম থেকে উঠে ব্রেকফাস্ট করলে শরীর একেবারে চাঙ্গা থাকবে। কয়েকটি ভেজানো কাঠবাদাম, রুটি-তরকারি বা ফল ইত্যাদি খেতে পারেন।

১০.আপনি যদি মনে করে থাকেন, সকাল সকাল এক কাপ কড়া কালো কফি খেলে চাঙ্গা হয়ে উঠবেন। তাহলে আপনার ধারনাটা অনেকটাই ঠিক, কিন্তু, খালি পেটে ধূমপান বা কড়া কফি আপনার শরীরকে পুষ্টি থেকে কয়েক যোজন দূরে সরিয়ে দেবে। ফলে খালি পেটে আগে জল খান।

About admin

Check Also

করণ জোহর কাজল কে জিজ্ঞেস করেছিল, শাহরুখ খানের ছেলে যদি আপনার মেয়ে নাতাসাকে নিয়ে পালিয়ে যায় তখন কি করবেন? অভিনেত্রী দিলেন এই মোক্ষম জবাব…

শাহরুখ খান ও অভিনেত্রী কাজলের জুটিকে বলিউডের সবচেয়ে সুপারহিট জুটি হিসেবে বিবেচনা করা হয়। এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *