Breaking News

চাণক্যের মতে বুদ্ধিমান ব্যক্তিদের এই কথা গুলি কোনোদিনও কারো সাথে শেয়ার করা উচিৎ নয়।

বুদ্ধিমান ব্যক্তি হলো সেই ব্যক্তি যে গোপন রাখে এই তিনটি কথা, প্রত্যেক পুরুষের জন্য জরুরি এই খবর আমরা সবাই আচার্য চাণক্য নীতি সম্পর্কে শুনেছি এবং পড়েছি তিনি সবচেয়ে বুদ্ধিমান ব্রাহ্মণ ছিলেন যিনি কিনা রাজ দরবারে রাজা কে ভালো ভালো পরামর্শ দিতেন এবং তার পথদর্শন করতেন। চাণক্য তার গ্রন্থ তে অনেক নীতি সম্পর্কে লিখেছেন।

এই নীতি গুলিকে মেনে চলা ব্যক্তিদের জীবন অন্য সব ব্যক্তিদের তুলনায় ভালোই চলে। জীবনে বেঁচে থাকার জন্য তিনি অনেক নীতির বর্ণনা করেন এবং কিছু এমন নীতি ছিল যেগুলি শুধুমাত্র পুরুষদের জন্য তিনি লিখেছিলেন। এরই মধ্যে একটি হলো বুদ্ধিমান ব্যক্তি হলো সেই ব্যক্তি যে গোপন রাখে এই তিনটি কথা, এই কথাটি সম্পর্কে তিনি বলেন যে প্রত্যেক পুরুষকে এই নীতি গুলি পড়ে জীবনে প্রয়োগ করা উচিত।

এটি করার ফলে ওই পুরুষকে জীবনে কখনো কারো সামনে নীচু হওয়ার প্রয়োজন পড়বে না এবং জীবনে সর্বদা সফলতা পাবে।বুদ্ধিমান ব্যক্তি হলো সেই ব্যক্তি যে গোপন রাখে এই তিনটি কথা:-পুরুষ যতই দুর্বল হোক না কেন সে কখনো দেখায় নাই যে সে শারীরিক দিক থেকে অথবা মানসিক দিক থেকে দুর্বল। এই গল্পটি প্রত্যেক পুরুষের, কিন্তু যদি কোন পুরুষ তার জীবনে এই তিনটি কথাকে সবার থেকে গো’পনীয় রাখে তবে সেই পুরুষ শারীরিক দিক থেকে দুর্বল ও হবে না বরং বুদ্ধিমান পুরুষ হিসাবে গণ্য হবে। চলুন বলে ফেলি এই তিনটি কথা গুলি কি কি

১.স্ত্রী এর চরিত্রের কথা গো’পনীয় রাখা উচিত:-আপনার স্ত্রী এর চরিত্র যেমনই হোক না কেন সেটি সম্পর্কে আপনাকে কাউকে বলা উচিত না। যদি আপনি আপনার স্ত্রীর সাথে সুখী জীবন কাটাতে চান তো তার ভালো এবং খারাপ চরিত্র কাউকে বলবেন না এবং তার সাথে মিলেমিশে থাকবেন। যদি তার চরিত্র খারাপ থেকে থাকে তো আপনি সেটিকে ঠিক করার চেষ্টা করুন কিন্তু কখনো এটিকে কারো কাছে বলবেন না।

২. নিজের আয়ের সম্বন্ধে কাউকে বলবেন না:-যেরূপভাবে একটি মহিলার বয়স কাউকে জিজ্ঞেস করা উচিত নয় ঠিক সেরূপভাবে একটি পুরুষের আয় কাউকে জিজ্ঞেস করা উচিত না। সেটি কম হোক অথবা বেশি হোক আপনি কখনো আপনার আয় সম্পর্কে কাউকে বলবেন না। আপনি আপনার আয় সম্পর্কে কাউকে বলে থাকলে আপনি অনেক সমস্যার সম্মুখীন হতে পারেন।

৩. ব্যবসার ক্ষতি সম্পর্কে কাউকে বলবেন না:-যদি আপনার ব্যবসায় ক্ষতি হয়ে থাকে তো এবং এর দায় দায়িত্ব আপনাকে বহন করতে হচ্ছে কিন্তু তা সত্ত্বেও আপনি এই ক্ষতি সম্বন্ধে কাউকে কিছু বলবেন না।যদি আপনার ব্যবসায় লোকসান হয়ে থাকে তো এর সম্পর্কে কোন আত্মীয় স্বজনকে অথবা কোন বন্ধু-বান্ধবকে ও বলবেন না। যদি আপনি এমনটা করে থাকেন এবং আপনি তাদের সাহায্য চান তবে তারা আপনার সাহায্য করতে স্পষ্টভাবে মানা করে দেবে।

About admin

Check Also

রাতে রুটি খান ? তাহলে এই বিষয় গুলি মাথায় রাখবেন নাহলে বিপদে পড়তে হবে ।

রুটি মানুষের গুরুত্বপূর্ণ প্রয়োজনীয় বস্তু। কারণ ক্ষুধা মানুষের কাছ থেকে ঠিক এবং খারাপের পার্থক্য কেড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *