Breaking News

বিজ্ঞান আজ মেনে নিয়েছে ধ্যানে বসে ওম উচ্চারণের যে কারণে মানুষের জীবনে পরিবর্তন আসে

কথিত আছে যে মহাবিশ্বের সৃষ্টির আগেও অবিচ্ছিন্নভাবে যে শব্দটির অস্তিত্ব ছিল তাকে বিশেষ্য বলা হয়। উপনিষদ বলেছেন যে পুরো মহাবিশ্ব আকাশে নিহিত। এটি বিশ্ব তৈরি করেছে এবং এটি এতে মিশে গেছে। অন্য কথায়, উচ্চ জন্মই মোক্ষের মূল।মহাবিশ্ব সৃষ্টির পূর্বেও অবিচ্ছিন্নভাবে যে শব্দটির অস্তিত্ব ছিল তাকে বিশেষ্য বলা হয়। উপনিষদ বলেছেন যে পুরো মহাবিশ্ব আকাশে নিহিত।

এটি বিশ্ব তৈরি করেছে এবং এটি এতে মিশে গেছে। এটি কেবল একটি চিঠি নয়। এটি শক্তির প্রতীকও। যা দিয়ে বেদী যুক্ত হয়, এর শক্তি বৃদ্ধি পায়। এ কারণেই সমস্ত মন্ত্র জপ করার আগে মন্ত্র জপ করা হয় যাতে সম্পর্কিত মন্ত্রটি দ্রুত সিদ্ধি দেয়।এটি কেবল একটি বর্ণিত কথা বা প্রচলন বাণী নয়। এটি শক্তির প্রতীকও। যা দিয়ে বেদী যুক্ত হয়, এর শক্তি বৃদ্ধি পায়। এ কারণেই সমস্ত মন্ত্র জপ করার আগে মন্ত্র জপ করা হয় যাতে সম্পর্কিত মন্ত্রটি দ্রুত সিদ্ধি দেয়।

1)উচ্চ শরীর এবং মহাবিশ্বের চেতনা প্রতীক। এর উচ্চারণের সাথে মহাবিশ্বের ইতিবাচক শক্তি মন এবং দেহে যোগাযোগ করা হয়।এটি উচ্চারণ করা খুব সহজ যাতে লোকেরা এটি সাধারণ থেকে পণ্ডিতের কাছে উচ্চারণ করতে পারে। এটি এক রূপ।

2- এটি A, O এবং M এই তিনটি বর্ণের যোগফল নিয়ে গঠিত তিনটিই ব্রহ্মা, বিষ্ণু এবং মহেশের প্রতীক। বেদীটি জপ করার মাধ্যমে একজন অতীতের পাপ থেকে মুক্তি পায়, ন্যায়বিচারের সিদ্ধান্তের কারণে বর্তমানটি সুন্দর এবং ভবিষ্যত সুবর্ণ।বেদীটি জপ করার মাধ্যমে একজন অতীতের পাপ থেকে মুক্তি পায়, ন্যায়বিচারের সিদ্ধান্তের কারণে বর্তমানটি সুন্দর এবং ভবিষ্যত সুবর্ণ।

3- উচ্চারণটি শরীরে কম্পন তৈরি করে। এর শব্দ নাভি থেকে উত্পন্ন হয়। নাভিটি শরীরের শক্তি পয়েন্ট হিসাবে বিবেচিত হয়। এখান থেকে এই পবিত্র শব্দটির উত্থান শরীরকে অনেক রোগ থেকে মুক্ত রাখে।ওন এর উচ্চারণের সর্বোত্তম প্রভাব মস্তিষ্কের উপর। মস্তিষ্ক সম্পর্কিত অনেক সমস্যা যেমন স্ট্রেস, ক্লান্তি, ক্রোধ, হতাশা ইত্যাদি উচ্চারণের মাধ্যমে উচ্চতর উপকার পাওয়া যায়।

4 – ওন এর উচ্চারণ মস্তিষ্কে সেরা প্রভাব ফেলে। মস্তিষ্ক সম্পর্কিত অনেক সমস্যা যেমন স্ট্রেস, ক্লান্তি, ক্রোধ, হতাশা ইত্যাদি উচ্চারণের মাধ্যমে উচ্চতর উপকার পাওয়া যায়।  উচ্চ শরীর এবং মহাবিশ্বের চেতনা প্রতীক। এর উচ্চারণের সাথে মহাবিশ্বের ইতিবাচক শক্তি মন এবং দেহে যোগাযোগ করা হয়।

5- জীবনে উচ্চ ইতিবাচক। এটি সাহস যোগায় পজিটিভ এনার্জি ধরে রাখে এবং মনকে সবসময় উজ্জীবিত করে দেয়। জীবনে সফলতা ক্ষেত্রে ইতিবাচক যোগাযোগের ব্যবস্থা করে। এটি মনোবলকে উঁচু রাখে এবং হতাশার জায়গায় ভালো কিছু হবার অনুপ্রেরণা দেয়।

About admin

Check Also

করণ জোহর কাজল কে জিজ্ঞেস করেছিল, শাহরুখ খানের ছেলে যদি আপনার মেয়ে নাতাসাকে নিয়ে পালিয়ে যায় তখন কি করবেন? অভিনেত্রী দিলেন এই মোক্ষম জবাব…

শাহরুখ খান ও অভিনেত্রী কাজলের জুটিকে বলিউডের সবচেয়ে সুপারহিট জুটি হিসেবে বিবেচনা করা হয়। এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *