Breaking News

ঘনীভূত হচ্ছে গভীর নিম্ন চাপ ধেয়ে আসছে ব’জ্র বি’দ্যুৎ সহ তুমু’ল ঝ’ড় বৃষ্টি হতে চলেছে রাজ্যে

জুন মাসের শেষের দিক করে রাজ্যে বর্ষা চলে এলেও এবার এখনো ঠিক ভাবে বৃষ্টির দেখা মেলেনি। প্রচণ্ড গরমে রাজ্যবাসী নাজেহাল। উত্তরবঙ্গে নিয়মিত বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে এখনো পর্যন্ত নিয়মিত বৃষ্টি শুরু হয়নি, মাঝে মাঝে মাঝারি রকমের বৃষ্টিপাত হচ্ছে বিভিন্ন জায়গায়। এই অবস্থায় রাজ্যবাসীর জন্য সুখবর নিয়ে এলো আলিপুর আবহাওয়া দপ্তর।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছেন যে, আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গের বৃষ্টির পরিমাণ। আগামীকাল থেকে টানা কয়েকদিন ব’জ্র বিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। চলতি সপ্তাহের শে’ষে বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গে।গত কয়েকদিন ধরে প্রবল নাজেহাল অবস্থা থেকে স্বস্তির নিঃশ্বা’স ফেলতে চলেছে রাজ্যবাসী।

দক্ষিণবঙ্গের জেলাগু’লিতে কয়েক গত কয়েকদিনের বৃষ্টির পরিমাণ খুবই সামান্য।বাতাসের আর্দ্রতার পরিমাণ বেশী থাকায় গরমে হাঁসফাঁ’স করছিল জনজীবন।বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতার কোন কোন স্থানে আকাশ মেঘলা ছিল, তবে এখনো পর্যন্ত সে রকম বৃষ্টিপাত শুরু হয়নি।গতকাল কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস।

বুধবার সকালে কলকাতা তাপমাত্রা ছিল। বিকেলে কলকাতা তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস। তবে সন্ধ্যার পর থেকে কলকাতায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হলে প্র’চণ্ড গরম থেকে মুক্তি পাবে জনমানব।ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টি।থেকে রোদেলা আকাশ দেখা গেলেও, বেলা বাড়ার সাথে সাথে বেশ কয়েকটি জায়গায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুতসহ ঝড় বৃষ্টির পূর্ভাবাস দিচ্ছে হাওয়া অফিস।

ওড়িশায় ঘূর্ণাবর্ত এবং দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ুর প্রভাবে আবহাওয়ার পরিবর্তন ঘটাতে জলীয় বাস্প ঢুকছে রাজ্যে। তবে উত্তরবঙ্গের বেশ কিছু এলাকায় বৃষ্টির পাশাপাশি দক্ষিণবঙ্গেরও বেশ কিছু এলাকায় বৃষ্টি জারী থাকবে। কখনও রোদ কখনও বৃষ্টি, এভাবেই চলবে আবহাওয়ার খেলা। তবে সামান্য হলেও বাড়বে আবার উষ্ণতার পারদ।

About admin

Check Also

ক’রোনা যো’দ্ধা বিডিওকে ভাড়া বাড়িতে ঢুকতে বাঁধা, তৎক্ষণাৎ পু’লিশ বাড়ির মালিকসহ ৬ জনকে গ্রে’প্তার করে পু’লিশের ভূমিকায় পঞ্চমুখ নেটপাড়া

ছোট্ট মেয়েকে নিয়ে ভরদুপুরে মহিলা বিডিওকে দীর্ঘক্ষণ রাস্তায় দাঁড়িয়ে থাকতে হলো, ঢুকতে পেলেন না আরামবাগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *