Breaking News

বাড়িতে তুলসী গাছ থাকলে এই ৫টি কাজ ভুলেও করবেন না, সংসারে অমঙ্গলের ছায়া ঘিরে ধরবে

প্রত্যেক হিন্দু গৃহস্থ বাড়িতে তুলসী গাছ দেবী হিসেবে পূজিত হন। বহু পুরনো যুগ থেকেই সন্ধ্যেবেলা তুলসী মঞ্চে প্রদীপ দিয়ে শুরু হয় সন্ধ্যারতি।হিন্দু ঘরের নারীরা সংসারে সুখ এবং শান্তি বজায় রাখতে তুলসী মঞ্চে প্রদীপ জ্বালান। কিন্তু শুধু তুলসী মঞ্চে প্রদীপ জ্বালালে হবে না, জেনে নিতে হবে তুলসী মঞ্চে জল ঢালার কিছু বিশেষ নিয়ম।

প্রথমত, তুলসী মঞ্চে প্রত্যেকদিন জল ঢালতে হবে। কোনদিন অনিয়ম করলে চলবে না। তুলসী মঞ্চে জল ঢালার সময় সঠিক মন্ত্র উচ্চারণ করতে হবে

দ্বিতীয়তঃ, বাড়ি র যেকোনো আনাচে-কানাচে তুলসী মঞ্চ প্রতিষ্ঠা করলে চলবে না। বাড়ি থেকে কিছু টা বেরিয়ে এসে, উঁচু জায়গায় প্রতিষ্ঠা করতে হবে তুলসী মঞ্চ। তুলসী গাছে জল ঢালার সময় উচ্চারণ করতে হবে এই মন্ত্রটি,মহাপ্রসাদ জননী সর্ব সৌভাগ্য বর্দ্ধিনী, আদি ব্যাধি হরা, নিত্য তুলসী ত্ব নমস্তুতে”।

তৃতীয়ত, যখন তখন বাসি কাপড়ে তুলসী পাতা তুলতে যাবেন না। তুলসী পাতা তোলার একটি নির্দিষ্ট সময় থাকে।স্নান করে পরিষ্কার কাপড়ে সকাল বেলা তুলসী পাতা তুলতে হয়। সন্ধ্যের পর কখনো তুলসী গাছে হাত দেবেন না।

চতুর্থত, কিছু বিশেষ বিশেষ দিনে তুলসী গাছে হাত দিতে নেই। সূর্যগ্রহণ অথবা একাদশীর দিন তুলসী গাছে হাত দেওয়া অনুচিত।

পঞ্চমত, কোন কারণ ছাড়া তুলসী পাতার তোলা উচিত নয়।তুলসী পাতা তোলার আগে তুলসী গাছের সামনে হাততালি দিতে হয়। ওম ভদ্রায় নমঃ এই মন্ত্রটি জপ করে তারপর তুলসী পাতা তুলতে হয়।

প্রতিদিন নিয়ম করে তুলসী গাছ পুজো করলে সংসারে সবসময় সুখ শান্তি বজায় থাকবে। সব রকম দুর্ঘটনা থেকে সংসারের ব্যক্তিরা দূরে থাকবেন।

About admin

Check Also

গার্লফ্রেন্ডের উৎসাহ তে আজ IPS অফিসার হলেন, ক্লাস 12th ফেল এই ট্রাক ড্রাইভার।

এক সময় ধনী ব্যক্তিদের বাড়ির কুকুর দেখাশোনা, আবার কখনো ট্যাম্পো চালাতেন, প্রেমিকার উৎসাহে আজ আইপিএস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *