Breaking News

সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে টিকটক প্রো ম্যালওয়্যার অ্যাপ, ডাউনলোড করলেই মোবাইলের তথ্য নিমেষে সাফ! রইলো বিস্তারিত

ভারত এবং চীনের সংঘা’তের পর থেকেই কেন্দ্র সরকার টিকটক সহ ৫৯ অ্যাপ ব্যান করে দিয়েছেন। ভারতে টিকটক ইউজার সংখ্যা ছিল লক্ষাধিক। টিকটক ব্যান হয়ে যাবার পর থেকে টিকটক ইউজারদের ক্ষো’ভ গিয়ে পড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপর, এই সুযোগটাই এবার কাজে লাগাচ্ছে সাইবার হ্যা’কাররা। তারা টিকটক প্রো বলে একটি নতুন অ্যাপ লঞ্চ করেছে, এই অ্যাপটির লিঙ্ক মোবাইলে পাঠিয়ে দিচ্ছে তারা।

অনেকেই ভাবছে এটি পুরনো টিক টক অ্যাপ। সেই ভেবে নতুন অ্যাপটি ডাউনলোড করে নিচ্ছে। ডাউনলোড করার পর এই অ্যাপটি ক্যামেরা, ফটো, লোকেশন সম্মতি করতে বলছে। তারপর সেই ব্যক্তির সমস্ত তথ্য হ্যা’ক করে নিচ্ছে হ্যা’কাররা। মহারাষ্ট্রের পু’লিশ বারবার এই ব্যাপারে সতর্ক করে দিতে চাইছে জনগণদের। প্লে স্টোরে টি’কটকের আর কোনো অস্তিত্ব নেই। তাই টিকটক মনে করে অন্য কোন অ্যাপ যেন ভুলবশত ডাউনলোড করে না নেওয়া হয়, অন্যথায় হতে পারে সমূহ বি’পদ।ভারতীয় সেনাবাহিনীর স্মার্ট ফোন থেকেও ফেসবুক, ইনস্টাগ্রাম এর মত অনেকগু’লি অ্যাপ রিমুভ করে দিতে বলেছেন কেন্দ্রীয় সরকার।

এই অ্যাপগু’লি দ্বারা সেনাবাহিনীর বহু তথ্য বাইরে দেশগু’লি জানতে পেরে যাচ্ছে।পাকিস্তান বহু বছর ধরে হানি ট্র্যাপ এর মাধ্যমে ভারতের সে’নাবাহিনীর তথ্য হ্যাক করে নেয়। এর আগেও অনেক সে’নাবাহিনীর প্রধান কে নিজের ছবি ফেসবুক বা অন্য সোশ্যাল মিডিয়া ডাউনলোড করার জন্য কোড মার্শাল করা হয়। এরপরেও বিভিন্নভাবে সে’নাবাহিনীর তথ্য পা’চার হয়ে যাচ্ছিল বিদেশে, তাই অবশেষে সেনাবাহিনীর সমস্ত সেনাকে স্মার্টফোন ইউজ করা থেকে বিরত থাকতে বলা হয়েছে।স্মার্টফোন থাকলেও সমস্ত রকমের অ্যাপ ডিলিট করে দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

About admin

Check Also

দেহের কোথায় তিল থাকলে কি হয় জানেন ?এইখানে তিল থাকলে ভাগ্য সুপ্রসন্ন হয়, জেনে নিন বিস্তারিত ।

প্রাচীন সমুদ্র শাস্ত্রে তিল দেখে ভাগ্য নির্ধারণের পদ্ধতি বর্ণনা করা আছে। তিল দেখে আমরা ভবিষ্যৎ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *