Breaking News

বাবা দিন মজুর, মা সেলাইয়ের কাজ করে এই দরিদ্র পরিবারের সন্তান মাধ্যমিকে করেছে তাক লাগানো রেজাল্ট

প্রতিবছরের মতো এবছরও দরিদ্র ঘর থেকে উঠে আসা ছেলেমেয়েরা মাধ্যমিক পরীক্ষায় আশানুরূপ ফল পেয়েছে। শারীরিক এবং আর্থিক অক্ষমতাকে কাটিয়ে উঠে বহু ছাত্র-ছাত্রীই এর আগেও মাধ্যমিক পরীক্ষায় ভালো ফল করে দেখিয়েছিল। এ বছর ও তার ব্যাতিক্রম হয়নি।
এমন একটি ছাত্রের নাম রাখি রাজ মোল্লা। খুবই দরিদ্র পরিবারে জন্ম তার। বাবা পেশায় দিনমজুর।

মা বাড়িতে সেলাইয়ের কাজ করেন।ছোটবেলা থেকেই ভালো পড়াশোনা করে বড় কিছু করার ইচ্ছা এই ছাত্রের।মাধ্যমিক পরীক্ষা কে জীবনের বড় লক্ষ্য হিসেবে মেনে নিয়েছিল সে। তেমনভাবেই প্রস্তুতি নিচ্ছিল ছেলেটি। আজ সকালে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট বেরোনোর পর খুশিতে নেচে ওঠে রাখি রাজ মোল্লাসহ তার পরিবারের সকলে।তার স্কুলের হেডমাস্টার সহ অন্যান্য শিক্ষকরা প্রচন্ড পরিমানে খুশি হয়েছে ছাত্রের রেজাল্ট শুনে।

রাখি রাজ মোল্লার মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট ঠিক এইরকম এসেছে,বাংলাতে সে পেয়েছে ৯৭,ইংরেজিতে পেয়েছে ৯২অংকতে পেয়েছে ৯৯,বিজ্ঞানে পেয়েছে ৯৮,পদার্থবিদ্যায় পেয়েছে ৯৮,ইতিহাসে পেয়ছে ৯৭,এবং ভূগোলে পেয়েছে ১০০
এই বছর ইতিহাসে আশানুরূপ ফল করেছে ছাত্রছাত্রীরা।
ভবিষ্যতে আরো অনেক দূর পড়াশোনা করার ইচ্ছা আছে রাখি রাজ মোল্লার। তার স্কুলের সমস্ত শিক্ষকেরা তার পাশে দাঁড়াবেন বলে কথা দিয়েছেন।ছেলেরা তো ভালো রেজাল্টের গর্বিত তার বাবা-মা। খুশিতে তাদের চোখে জল চলে এসেছে।

About admin

Check Also

যে পদ্ধতিতে প্লাস্টিক দিয়ে রাস্তা তৈরি করে ভারত বিশ্বকে তাক লাগিয়ে দিলো

সারা বিশ্বের দূষণের মূল উপাদান হলো প্লাস্টিক। প্লাস্টিকের প্রধান সমস্যা হলো এটি পুনর্ব্যবহারযোগ্য নয়। ২০১৬ …

Leave a Reply

Your email address will not be published.