Breaking News

উত্তরবঙ্গের জারি রেড অ্যালার্ট, কলকাতাসহ দক্ষিণবঙ্গে ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ সহ প্রবল ঝড় বৃষ্টি

প্রায় জুলাই মাসের মাঝামাঝি হয়ে গেল এখনো পর্যন্ত সঠিকভাবে বৃষ্টির দেখা পাওয়া যাচ্ছে না। তীব্র তাপদাহে নাকাল পশ্চিমবঙ্গবাসী।এরইমধ্যে আলিপুর আবহাওয়া দপ্তর বেশ কয়েকটি এলাকায় বৃষ্টির পূর্বাভাস জারি করে দিল। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে,আগামী দু-তিন ঘণ্টার মধ্যে কলকাতা, উত্তর ২৪ পরগনা সহ আরো বেশ কয়েকটি এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পাশাপাশি আগামী বেশ কয়েকদিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গ এই দুই বঙ্গ ভাসবে বৃষ্টিতে। কলকাতাসহ দক্ষিণবঙ্গের বৃষ্টির সম্ভাবনা রয়েছে,তেমন উত্তরবঙ্গের জেলাগুলিতেও বাড়ি থেকে অতি ভারী বৃষ্টি সর্তকতা জারি করা হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে।ইতিমধ্যেই উত্তরবঙ্গের জারি করা হয়েছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৫ ডিগ্রী সেলসিয়াস ছিল। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বাধিক ছিল ৯৫ শতাংশ, সর্বনিম্ন আপেক্ষিক আদ্রতার পরিমাণ ছিল ৬৬ শতাংশ।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস যদি সঠিক হয়, তাহলে তীব্র তাপদাহে থেকে মুক্তি পাবে পশ্চিমবঙ্গবাসী। ইতিমধ্যেই অসমে ভারী বৃষ্টিপাতের ফলে মারা গেছেন বহু মানুষ।ভারতের বিভিন্ন রাজ্যে বৃষ্টিপাত হলেও পশ্চিমবঙ্গে এখনো পর্যন্ত ভালোভাবে দেখতে পাওয়া যায়নি বৃষ্টির মুখ। তাই আবহাওয়া দপ্তরের এই পূর্বাভাসে রীতিমতো আনন্দিত পশ্চিমবঙ্গবাসী।

About admin

Check Also

বিহারের প্রত্যন্ত গ্রামের 21 বছরের এই মেয়েটি, গুগলের 60 লাখ টাকা প্যাকেজের চাকরি পেল। শুভেচ্ছা বার্তা সোশ্যাল মিডিয়ায়

আগেকার দিনে মেয়েদের পরিধি রান্নাঘর আর বাড়ির কাজের মধ্যেই সীমিত ছিল। পড়াশোনাতে মেয়েদের কোনো অধিকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *