Breaking News

মায়ের সৎকার করার ১৫ দিনের মধ্যে পরিবারের ৫ ছেলের একের পর এক গোটা পরিবারের ক’রোনায় মৃ’ত্যু

চলতি বছরেই মহামা’রী আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে অনেক কিছু। নিজের স্বার্থেই মানুষ হয়েছে স্বার্থপর। এই মহামা’রী মানুষকে আগে অপরা’ধ থেকে অনেক দূরে সরিয়ে নিয়ে চলে গেছে। কোন কোন ম’র্মান্তিক মৃ’ত্যু আমাদের মনকে না’ড়িয়ে দিয়েছে। উচ্চমাধ্যমিক ছাত্রের মৃ’ত্যু হোক বা কোন শিশুর মর্মা’ন্তিক মৃ’ত্যু, আমরা প্রতিদিনই কোনো না কোনো মৃ’ত্যুর সাক্ষী হয়ে রয়েছি। তবে মাত্র দুই সপ্তাহের মধ্যে এই মহামা’রী কবলে পড়ে একটি গোটা পরিবারের শেষ হয়ে যাওয়ার ঘটনা বোধহয় দেশেই প্রথম ঘটল। এমন মর্মা’ন্তিক ঘটনাটি ঘটেছে ঝাড়খন্ডের ধানবাদের কাতরাসে।

মায়ের মৃ’ত্যুর মাত্র ১৫ দিনের মধ্যেই একে একে অজানা দেশের পথে পা বাড়ালো পাঁচ ছেলে। গত জুন মাসে ওই পরিবারের সকলে একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন। এরপরই হঠাৎ বৃদ্ধার শারীরিক অবস্থার অ’বনতি শুরু হয়। ৮৮ বছরের বৃদ্ধাকে নিয়ে আসায় হাসপাতালে। দিন পনেরোর আগে মৃ’ত্যু হয় তার। নিয়মমতো মায়ের সৎকার করেন তার পাঁচ ছেলে।পরে আস্তে আস্তে সং’ক্রমিত হতে শুরু করেন তারা। তাকে আগে তারা হাসপাতালে ভর্তি হন। এই ৫ ছেলের মধ্যে একজনের আগে থেকে ক্যা’ন্সার ছিল।

কিন্তু বাকিরা মোটামুটি সুস্থ ছিলেন। রাচি রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের চিকিৎসাধীন অবস্থায় এক ছেলের মৃ’ত্যু হয়। তারপর এই মাত্র কয়েকদিনের মধ্যে বাকি দুই ছেলে মারা যায় ধানবাদ এর করোনা হাসপাতালে। সোমবার রাতে রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সাইন্সে মা’রা যান বৃদ্ধার আরো এক ছেলে।এই ভাবেই মাত্র পনের দিনের ব্যবধানে একটি পরিবারের ৬ জনের প্রা’ণ কে’ড়ে নিল ক’রোনা। ঘটনার আকস্মি’কতায় হয়ে গেছে তাদের সমস্ত পরিবার। এইভাবে এত তাড়াতাড়ি সবকিছু শেষ হয়ে যাবে ভাবতে পারেননি বাড়ির সকলে। পারিবারিক অনুষ্ঠানে যোগ দেওয়াই যে তাদের জীবনের কাল হয়ে যাবে তাও তারা কল্পণা করতে পারেনি কোনোদিন।

About admin

Check Also

পরিযায়ী শ্রমিক রূপান্তরিত হলেন ব়্যাপারে, তার ব়্যাপের তালে মাতলো নেটজগৎ

পেশায় শ্রমিক হলেও লকডাউন এর পর থেকে পরিযায়ী শ্রমিক নামেই পরিচিত তারা। দুলেশ্বর টান্ডি বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *