Breaking News

শতার্ধ বৃদ্ধা, স্পষ্ট ভাবে কবিতা পাঠ করে সোস্যাল মিডিয়ায় ভাইরাল

এই লকডাউনে আমরা এমন অনেক কিছুই দেখতে পায় শুনতে পাচ্ছি যা হয়তো এতদিন আমাদের শোনার সৌভাগ্য হয়নি। কিন্তু মানুষের কাছে আছে অনন্ত অবসর।তাই এই অবসরে প্রত্যেকে তাদের কিছু-না-কিছু প্রতিভা সকলের সামনে আনার চেষ্টা করছে, যা এতদিনে কাজের ফাঁকে কোথাও যেন হারিয়ে গিয়েছিল। বয়স্ক থেকে নবাগত প্রত্যেকেই কিছু করার চেষ্টা করছে সকলের সামনে।

সম্প্রতি এরকম একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওটি দেখলেই মন ভরে যাবে আপনার। ভিডিওটিতে দেখা যাচ্ছে, একজন বৃদ্ধা কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের একটি কবিতা আবৃতি করলেন। বৃধার আনুমানিক বয়স ৮০ থেকে ৯০ এর মধ্যে।এই বয়সে কি সুন্দর ভাবে তিনি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের আবৃত্তি পাঠ করলেন তা সত্যিই দেখার মতো। মাঝে মাঝে অবশ্য তিনি কিছু লাইন ভুলে যাচ্ছিলেন, মনে করিয়ে দিতে জোর করে বলে গেলেন কবিতা।
“যাহারা তোমার বিষাইছে বায়ু নিভাইছে তব আলো তুমি কি তাদের ক্ষমা করিয়াছ তুমি কি বেসেছ ভালো”?

বৃদ্ধার গলায় এই কবিতা শুনে যেন বর্তমান পরিস্থিতির সঙ্গে নিজেদের বড্ড মিল পাওয়া যায়। দিনের-পর-দিন প্রকৃতির ওপর অত্যাচার করার ফল স্বরূপ আজকে আমরা গৃহবন্দী।বৃদ্ধার মেয়েও সম্ভাবত একজন আবৃত্তিকার। মাঝে যখন বৃদ্ধা কবিতা ভুলে যাচ্ছিলেন, তখন তার মেয়ে কবিতা আবৃত্তি করে তাকে মনে করিয়ে দিয়েছিলেন।এই ভিডিওটি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হতেই প্রশংসার ঝড় বয়ে গেছে নেটিজেনদের মধ্যে।প্রত্যেকে এর পরে ফের বৃদ্ধার গলায় অন্য কোন আবৃতি শোনার ইচ্ছা প্রকাশ করেছেন।এত সুন্দর আবৃত্তি বহুদিন কারোর মুখে শোনা হয়নি বলে জানিয়েছে সোশ্যাল মিডিয়ার ইউজাররা।

দেখুন সেই ভিডিও

https://www.facebook.com/280407102065325/posts/2845822428857100/

 

About admin

Check Also

এশিয়ার প্রথম ‘বিনা হাতের মহিলা ড্রাইভার’, মনোবল দেখে অভিভূত সোশ্যাল মিডিয়া

এটি এশিয়ার প্রথম ‘বিনা হাতের ড্রাইভার’, আনন্দ মাহিন্দ্রাও দেখার পরেও অভিভূত হয়েছিলেন প্রতিবন্ধকতার অভিশাপ কেবল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *