Breaking News

IPL কে জায়গা করে দেওয়ার জন্য ইচ্ছাকৃত ভাবে T20 বিশ্বকাপ বন্ধ করে দিলো, ICC কে সরাসরি তোপ দাগলেন শোয়েব আখতার

করোনা পরিস্থিতি চলাকালীন সময়ে আইপিএল যেন বাতিল না হয়। পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার মনে করেন, আইপিএল-কে জায়গা করে দিতেই আইসিসি চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করে দিয়েছে।পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফও গলা মিলিয়েছেন শোয়েব আখতারের সঙ্গে।

এই বছরই অক্টোবর-নভেম্বর মাসে অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কিনা সে সম্পর্কে অনেকদিন ধরেই চাপানউতোর চলছিল। অবশেষে সোমবার আইসিসি জানায়, বিশ্বজুড়ে করোনা পরিস্থিতি চলায় এত বড় ঝুঁকি নেওয়া যাবে না। পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতারের বক্তব্য অনুযায়ী,টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপ, আইপিএলের জন্য পিছিয়ে দেওয়া হবে, তা নাকি তিনি আগে থেকেই আন্দাজ করতে পেরেছিলেন। রাওয়াল্পিন্ডি এক্সপ্রেস এর বক্তব্য অনুযায়ী, শুধু বিসিসিআই নয়, আইপিএলের সঙ্গে বিশ্বের অধিকাংশ ক্রিকেট বোর্ডের অর্থ উপার্জন জড়িয়ে রয়েছে।

শোয়েব জানিয়েছেন,”একজন ক্ষমতাবান ব্যক্তি কিংবা একটা ক্ষমতাশীল বোর্ডই তো ঠিক করে দেয়, কার লাভ হবে, আর কে ভুগবে। এশিয়া কাপ আর টি-২০ বিশ্বকাপ এবছর আয়োজন করাই যেত। আরও একবার ভারত-পাকিস্তানের মুখোমুখি হওয়ার সুযোগ ছিল। কিন্তু ওরা সেটা হতে দিল না। এর পিছনে অনেক কারণ আছে। এত বিস্তারিত যাব না”। তিনি আরো বলেন, “আমি আর লাতিফ তো আগেই বলেছিলাম বিশ্বকাপ হতে দেবে না। বিশ্বকাপ চুলোয় যাক। আইপিএলের যেন কোনও ক্ষতি না হয়।”

এশিয়া কাপ আগেই বাতিল করা হয়েছে। এবার বিশ্বকাপ বাতিল করায় ক্ষু’ব্ধ পাকিস্তান ক্রিকেট বোর্ড অর্থাৎ পিবিসি। চরম আর্থিক ক্ষতির মুখে পড়েছে তারা। অন্যদিকে আইপিএলে কখনোই পাকিস্তানের প্লেয়াররা অংশগ্রহণ করতে পারেন না। তাই আইপিএল হলে কখনই লাভ নেই তাদের। বিশ্বকাপ নয় বরং আইপিএল এর উপর বেশি তৎপর হয়েছে ভারতীয় বোর্ড। এই কারণে ভারতীয় বোর্ডকে কটাক্ষের মুখে ফেলেছে রাওয়াল্পিন্ডি এক্সপ্রেস।

২০২১ এ টুর্নামেন্ট আয়োজিত হওয়ার ঘোষণার সঙ্গে সঙ্গে আইপিএল হওয়ার সম্ভাবনা জেগে ওঠে।করোনা আবহে মার্চ মাসের স্থগিত রাখা হয়েছিল আইপিএল। তাই বছরের শেষের দিকেই আইপিএল সংগঠিত করার ইচ্ছা ছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের। বিশ্বকাপ হকিতে রেখে আইপিএল টুর্নামেন্ট সংঘটিত হওয়ার কারণে রাগে ফেটে পরছেন শোয়েব আখতার। বাদ যাননি লতিফ। তাদের দুজনের দাবি, অনেক আগে থেকেই বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি করে আইসিসি বিশ্বকাপ বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তখন নাকি সরকারি কোনো ঘোষণা করা হয়নি।

About admin

Check Also

শারীরিক ভাবে প্রতিবন্ধী হয়েও 60 জন দরিদ্র শিশুকে বিনামূল্যে শিক্ষাদান করেন ইনি, শুধু লাঠিতে ভর করে টিউশন পড়াতে যান।

সমাজে নিজের যোগদান দেওয়ার কথা উঠলেই বেশিরভাগ মানুষই কোনো না কোনো বাহানায় পিছু হাটতে চান। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *