Breaking News

একসময় ধনীর সাথে CSK এর হয়ে ক্রিকেট খেলেছিলেন ইনি, এখন পেটের দায়ে বাস চালাতে হচ্ছে .

ক্রিকেট ভারতীয়দের অন্যতম প্রিয় খেলা। আমরা জানি যে ক্রিকেটাররা সম্ভ্রান্ত জীবন যাপন করেন। তাদের জীবনে টাকা, পয়সার অভাব নেই। কিন্তু আজ আমরা আপনাদের এমন এক ক্রিকেটারের কথা বলব যিনি আইপিএল এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেও আজ পেট চালাতে বাসের ড্রাইভার। আমরা কথা বলছি শ্রীলংকার ক্রিকেটার সুরাজ রণদীবের ব্যাপারে। বর্তমানে শ্রীলঙ্কান ক্রিকেটারদের অবস্থা খুব একটা ভালো নয়।

বর্তমান ক্রিকেটার ও প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে প্রায় প্রত্যেকেই পেট চালাতে আজ অন্য কোন কাজ করতে বাধ্য হচ্ছেন। সুরাজ রণদীব অস্ট্রেলিয়াতে থেকে বাস চালান। 2011 ওয়ার্ল্ড কাপে তিনি শ্রীলংকার হয়ে ভারতের বিরুদ্ধে খেলেছিলেন। আবার 2012 তে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন। 2019 এ সুরোজ রণদীব অস্ট্রেলিয়ায় চলে যান। সেখানে বাস চালানো ছাড়াও একটি লোকাল ক্লাবে ক্রিকেট খেলেন।

তিনি বারোটি টেস্টে 46 উইকেট, 31 টি ওয়ানডে তে 36 উইকেট আর সাতটি টি-টোয়েন্টিতে 7 উইকেট নিজের নামে করেছিলেন। একবার এই ক্রিকেটার ইচ্ছে করে নো বল করে শাহবাগ কে 99 রানে আউট করেছিলেন। সেই ম্যাচটিতে মাত্র 1 রান করতে পারলেই ইন্ডিয়া জিতে যেত। কিন্তু দিলশানের বলায় সুরাজ শাহবাগের সেঞ্চুরি কমপ্লিট করতে দেননি। যদিও এই নো-বলে ও শাহবাগ 6 মেরেছিলেন। এরপর সুরাজ এর বদনাম হয়ে যায়। এই কারণে বেশ কিছুদিন তাকে ক্রিকেটের ময়দানে থেকে দূরে রাখা হয়েছিল।

অবশ্য 2011 সালে তাকে আবার শ্রীলঙ্কার হয়ে খেলতে দেখা যায়। কিন্তু নিজের ক্রিকেট ক্যারিয়ারে সেরকম নাম অর্জন করতে পারেননি তিনি। তিনি ছাড়াও আরো ক্রিকেটার আছেন যারা বাস চালিয়ে নিজেদের ভরণ পোষণ করছেন। যেমন- শ্রীলংকার প্রাক্তন ক্রিকেটার চিন্তান নমস্তে আর জিম্বাবুয়ের ক্রিকেটার বাডিংটন বাইংগা। এই ক্রিকেটারদের কাহিনি থেকে আমরা শিক্ষা লাভ করি যে টাকা, পয়সা, ফেম সব সময় একই রকম থাকে না। তাই প্রতিটি সিচুয়েশনের জন্যই প্রস্তুত থাকতে হয়।।

About Web Desk

Check Also

করণ জোহর কাজল কে জিজ্ঞেস করেছিল, শাহরুখ খানের ছেলে যদি আপনার মেয়ে নাতাসাকে নিয়ে পালিয়ে যায় তখন কি করবেন? অভিনেত্রী দিলেন এই মোক্ষম জবাব…

শাহরুখ খান ও অভিনেত্রী কাজলের জুটিকে বলিউডের সবচেয়ে সুপারহিট জুটি হিসেবে বিবেচনা করা হয়। এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *