Breaking News

এই বয়স্ক হোম গার্ডের রিটারমেন্ট এর বিদায়বেলায় পা ছুঁয়ে আশীর্বাদ নিলেন সাব ইন্সপেক্টর.. সোশ্যাল মিডিয়ায় প্রশংসার ঝড়

আপনি নিশ্চয়ই পুলিশর সদস্যদের সাহসিকতার অনেক গল্প শুনেছেন। কিন্তু পুলিশের শুধু সাহসী নন তারা খুবই সংবেদনশীল এবং আবেগপ্রবণ। একদিকে অপরাধীদের প্রতি পুলিশ সদস্যদের মনে কঠোরতা রয়েছে অন্যদিকে সাধারণ মানুষ এবং তাদের নিজস্ব সহকর্মীদের প্রতি সংবেদনশীলতা এবং আবেগ রয়েছে। উত্তরপ্রদেশের মিরাট জেলার একটি থানা থেকে এ ধরনের অনুভূতির উদাহরণ প্রকাশিত হয়েছে। প্রকৃতপক্ষে এটি হোম গার্ডের বিদায়ের গল্প।

উত্তরপ্রদেশের মিরাট জেলার কাঁকর খেদা গ্রামের থানায় হোম গার্ড পদে নিযুক্ত রিচ পাল সিং সোমবার অবসর গ্রহণ করে। রিচ পাল সিং এর বিদায়ের জন্য পুলিশ স্টেশনে একটি সংবর্ধনা অনুষ্ঠান করা হয়। রিচ পাল সিং এর সকল সহকর্মীরা তাকে সম্মান করতেন এবং সমস্ত পুলিশ সদস্যরা রিচ পাল সিং এর ভবিষ্যত জীবনের জন্য শুভকামনা জানিয়ে ছিলেন এবং তার কাছ থেকেও আশীর্বাদ নিচ্ছিলেন। বিদায় অনুষ্ঠানে রিচ পাল সিং কে অভিনন্দন জানিয়ে সেই থানার ইন্সপেক্টর তাপেশ্বর সাগর তার পা ছুয়েছিলেন।

এই ঘটনা দেখে সবাই খুব অবাক হয়ে গেলেন এবং ইন্সপেক্টর এর প্রশংসা করতে লাগলেন। প্রকৃতপক্ষে সকল পুলিশ সদস্য ইন্সপেক্টর তাপেশ্বর সাগরের প্রশংসা করেছিলেন কারণ রিচ পাল সিং তাপেশ্বর সাগরের জুনিয়র হওয়া সত্ত্বেও তিনি তার স্পর্শ করেছিলেন। তাদের ইন্সপেক্টরকে এটা করতে দেখে সহকর্মী পুলিশ সদস্যরাও রিচ পাল সিং এর আশির্বাদ গ্রহণ করেন এবং তার জন্য শুভকামনা দেন। ইন্সপেক্টর তাপেশ্বর সাগরকে জিজ্ঞেস করলে তিনি বলেছিলেন যে,

রিচ পাল সিং তার বাবার মতন এবং গত 40 বছর ধরে তিনি হোম গার্ডের দায়িত্ব সম্পূর্ণ নিষ্ঠা এবং সততার সাথে পালন করে এসেছেন তার প্রতি শ্রদ্ধা এবং শুভ কারণেই তিনি তার পায়ে হাত রেখেছেন। আসুন আমরা অবগত করেছে নিসপাল সিং 1981 সালে হোম গার্ড পদে নির্বাচিত করা হয় 1981 থেকে এখনো পর্যন্ত রিচ পাল সিং কে অনেক থানায় বদলি করা হয়েছে কাকর খেদা থানা তার শেষ পর্যন্ত কর্মযজ্ঞ ছিল যার পর সোমবার তিনি অবসর গ্রহণ করেন এবং একই থানায় তার বিদায় উদযাপন করা হয়।।

About Web Desk

Check Also

“যারা হিজড়া বলে মজা করত তারাই এখন তাকে স্যালুট করে”, কঠোর পরিশ্রমে শিবন্যা আজ সাব-ইন্সপেক্টর

যদিও দেশের সর্বোচ্চ আদালত সমকামিতাকে মর্যাদা দিয়েছে কিন্তু এলজিবিটি কিউ আজ পর্যন্ত সমাজে সমতার মর্যাদা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *