Breaking News

ভেজা কাপড় দিয়ে এই সহজ উপায় দেখে নিন, গ্যাস সিলিন্ডারে কতটা গ্যাস বাকি আছে?

ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির এই যুগে সাধারণ মানুষের পক্ষে গৃহস্থালি খরচ চালানো খুব কঠিন হয়ে পড়েছে। এলপিজির দাম দিন দিন আকাশছোঁয়া হচ্ছে। এমন পরিস্থিতিতে ভেজাল এবং গ্যাস চুরি করার লোকের অভাব নেই যার কারণে গ্রাহককে ক্ষতির মুখে পড়তে হয়। কিন্তু আজ আমরা আপনাকে একটি খুব সহজ কৌশল বলতে যাচ্ছি যার ব্যবহার করে আপনি সহজেই খালি এবং ভরা সিলিন্ডার বের করতে পারবেন।

এমন অবস্থায় যদি হঠাৎ রান্নার সময় সিলিন্ডার ফুরিয়ে যায় তাহলে গ্যাস ফুরিয়েছে কিনা তা জানতে এই পদ্ধতিটি ব্যবহার করে দেখতে পারেন। যদি গ্যাস জ্বালানোর সময় হঠাৎ বন্ধ হয়েছে এবং আপনি সিলিন্ডার শেষ হয়ে গেছে কিনা তা জানতে চান এর জন্য আপনার একটি কাপড়ের প্রয়োজন হবে। কাপড়ের জন্য আপনি যেকোন ছোট বা বড় তোয়ালে ব্যবহার করতে পারেন,

সেই কাপড়টি ভালো করে জলে ভিজিয়ে তারপর সিলিন্ডারটি ভালো করে ঢেকে দিন। এটি করার মাধ্যমে যদি সিলিন্ডার খালি থাকে তাহলে তা দ্রুত কাপড়ে উপস্থিত জল শুষে নেবে এবং কাপড় শুকিয়ে যাবে। এমন অবস্থায় যদি সিলিন্ডারে জরানো কাপড়ের অর্ধেকটা ভেজা আর অর্ধেকটা শুকনো হয় তবে যে অংশটা শুকনো সেই অংশে গ্যাস নেই আর যে অংশটি ভেজা সেই অংশে গ্যাস আছে ধরে নিতে হবে।

আসলে গ্যাস ভরা একটি সিলিন্ডার সবসময় ঠান্ডা থাকে তাই এটি ভেজা কাপড়ের জল শোষণ করতে সক্ষম হয় না এবং অন্যদিকে খালি সিলিন্ডার গরম হয়ে যায় তাই এটি দ্রুত জল শোষণ করে। অনেক সময় মানুষ বিশ্বাস করে যে সিলিন্ডার ঝাকিয়ে অনুমান করা যায় যে এটি খালি না পূর্ণ কিন্তু এই কৌশলটা আপনার জন্য ভুল প্রমাণিত হতে পারে। অতএব সিলিন্ডার ঝাকানোর পরিবর্তে সিলিন্ডারে ভেজা তোয়ালে ব্যবহার করে ভরা না খালি তা সনাক্ত করুন।।

About admin

Check Also

23 বছরের এই ভাই-বোনের জুটি 1 লাখ টাকা ইনভেস্ট করে যে অভিনব উপায়ে আজ 800 কোটি টাকার ব্যবসা দার করান, জানলে আপনিও অনুপ্রাণিত হবেন

একটি মেয়ে তার ভাইয়ের সাথে মিলে নিজেদের পরিবারকে সফলতার সেই শিখরে পৌঁছাতে সক্ষম হয়েছেন যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *