Breaking News

শাহরুখের এই পাঁচ নায়িকা গোটা বিশ্বের থেকে বিদায় জানিয়েছেন, তাদের সম্পর্কে আপনারা খুব কমই জানেন

শাহরুখ খান একজন ভারতীয় অভিনেতা, প্রযোজক, নেপথ্য গায়ক, অ্যাকশন পরিচালক, এবং টেলিভিশন ব্যক্তিত্ব।খান ১৯৮৮ সালে রাজ কুমার কাপুর পরিচালিত দূরদর্শন টেলিভিশনের ফৌজি ধারাবাহিকে একজন সৈনিকের চরিত্রে অভিনয়ের মাধ্যমে তাঁর অভিনয় জীবন শুরু করেন। এই চরিত্রে অভিনয়ের পরপর তিনি সার্বজনীনকৃত স্বীকৃতি অর্জন করেন এবং আজিজ মির্জার সার্কাস (১৯৮৯–৯০) টেলিভিশন ধারাবাহিকে এবং মনি কাউলের ইডিয়ট (১৯৯১) স্বল্প ধারাবাহিকে অভিনয়ের সুযোগ পান। এরপর থেকে চলচ্চিত্রে অভিনয়ের জন্যে তাঁর আমন্ত্রণ আসতে থাকে এবং ১৯৯২ সালে তাঁর প্রথম চলচ্চিত্র দিওয়ানা মুক্তি পায়, যেখানে তিনি সহঅভিনেতা হিসেবে ঋষি কাপুর এবং দিব্যা ভারতীর সাথে অভিনয় করেছেন। পরবর্তীকালে ১৯৯৩ সালে ডর এবং বাজীগর চলচ্চিত্রের ব্যাপক সফলতার কারণে বলিউডে একজন প্রতিদ্বন্দ্বী হিসেবে তাঁর কর্মজীবন প্রতিষ্ঠিত হয়।

বলিউডে কাজ করা অনেক কিংবদন্তি বিগত কয়েক বছরে বিদায় জানিয়েছেন এবং তাদের স্মরণ করে এই ইন্ডাস্ট্রি তাদের মৃত্যুবার্ষিকীতে তাদের সম্পর্কে কিছু লিখেছেন। বলিউডের ছবিতে এমন অনেক অভিনেত্রী আছেন, যাদের এই দুনিয়া থেকে বিদায় নেওয়া ইন্ডাস্ট্রিকে বড় ধাক্কা দেওয়ার সমান হয়েছে। তবে আমরা এখানে তাঁদের সম্পর্কে কথা বলতে যাচ্ছি যাঁরা রোম্যান্সের কিংয়ের সাথে কাজ করেছেন। শাহরুখের এই পাঁচ নায়িকা বিশ্বকে বিদায় জানিয়েছেন, তাদের মধ্যে আপনার প্রিয় কে?

বলিউডে শাহরুখ খানের হয়ে কাজ করার প্রায় ৩০ বছর কেটে গেছে এবং আজ শাহরুখের নাম ইন্ডাস্ট্রিতে খ্যাতি পেয়েছে। শাহরুখ খান বলিউডের বেশিরভাগ ছবিতে কাজ করেছেন তিন দশকের যাত্রায়। তবে শাহরুখ খানের সাথে কাজ করা এই অভিনেত্রীরা বিশ্বকে বিদায় জানিয়েছেন।

শাহরুখ খান তাঁর কেরিয়ার শুরু করেছিলেন দিওয়ানা (1992) ছবি দিয়ে এবং তাঁর নায়িকা ছিলেন দিব্যা ভারতী। 1993 সালে, দিব্যা একটি দু’র্ঘ’টনায় মা’রা গিয়েছিল এবং এই গল্পটি আজ অবধি সমাধান করা যায় নি কীভাবে এই সমস্ত ঘটেছে?

বলিউডের প্রথম মহিলা সুপারস্টার শ্রীদেবী 2018 সালে দুবাইয়ের একটি হোটেলে মারা গেছেন। এটি একটি দুর্ঘটনা ছিল এবং কেউ কীভাবে তার মৃ’ত্যু হয়েছে তার আসল বিষয়টি জানতে পারেনি। শ্রীদেবী মারা গিয়েছিলেন এবং এর আগে তিনি ইংলিশ-ভিঙলিশ এবং মমের মতো সুপারহিট ছবি দিয়েছিলেন যখন তিনি একটি চলচ্চিত্রের শুটিং করছিলেন। শ্রীদেবী শাহরুখের সাথে জিরো ছবিতে সর্বশেষ দেখা ছাড়াও ‘আর্মি’ ছবিতে শাহরুখ খানের সাথে কাজ করেছিলেন শ্রীদেবী।

অভিনেত্রী রসিকা জোশী শাহরুখ খানের সাথে বিলু ও স্বদেশের মতো ছবিতে কাজ করেছিলেন। এই দুটি ছবিতেই রসিকার কাজের প্রশংসাও হয়েছিল। ২০১১ সালে রসিকা মা’রা যান, যদিও তিনি আরও বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছিলেন।

বলিউডের প্রিয় মা চরিত্রে অভিনয় করা রিমা লাগু 2017 সালে মারা যান এবং হঠাৎ হার্ট অ্যাটাকের কারণে তাকে বিশ্বকে বিদায় জানাতে হয়েছিল। শাহরুখ রিমা লাগুর সাথে কাল হো না হো, ইয়েস বস এবং কুছ কুছ হোতা হে-র মতো সুপারহিট ছবিতে কাজ করেছিলেন।

অভিনেত্রী সুধা শিবপুরি শাহরুখ খানের সাথে মায়া মেমসাব (1993) ছবিতে কাজ করেছিলেন। টিভি সিরিয়াল কারণ সাশ ভি কাভি বহু থি-র মাধ্যমে আরও জনপ্রিয় হয়েছিল। সুধা শিবপুরী ২০১৫ সালে মা’রা গেলেন।

হিন্দি চলচ্চিত্রে অসাধারণ অবদানের জন্য ২০০৫ সালে ভারত সরকার শাহরুখ খানকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করে। বর্তমানে শাহরুখ খান পৃথিবীর সফল চলচ্চিত্র তারকা। তাঁর প্রায় কয়েক বিলিয়ন ভক্ত এবং তাঁর মোট অর্থসম্পদের পরিমাণ ২৩০০ কোটি রুপি-এরও বেশি।২০০৯ সালে নিউজউইক তাঁকে বিশ্বের ৭১তম ক্ষমতাশীল ব্যক্তির খেতাব দেয়।[

About admin

Check Also

এই শিশুটি এক সময়ে হোটেলের বাসন মাজার কাজ করত, এখন সে বলিউড তারকা, এক মিনিটে তার আয় এখন 2 হাজার টাকা ।

এই শিশুটি আজ হোটেলে মানুষের খাবার প্লেট ধুয়ে প্রতি মিনিটে 2 হাজার টাকা আয় করতেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *