Breaking News

হঠাৎ এই বৃদ্ধর একাউন্টে ঢুকলো 52 কোটি, রাতারাতি কোটি পতি ইনি…

ভারতে বেকারত্ব বিস্তৃত,যেখানে অনেক মানুষ দু বেলা রুটি খেতে পারে না এবং একজন সাধারন মানুষ তার পরিবারকে অনেক কষ্ট করে খাবার এনে দেন। ভারতের অধিকাংশ মানুষ গ্রামে বাস করে এবং কৃষি ও পশুপালন এর উপর নির্ভরশীল। যে সরকারই ক্ষমতায় আসুক কৃষকদের কল্যাণের কথা বলে কিন্তু কেউ তা বাস্তবায়ন করে না।

কখনো কখনো ব্যাংক কর্মীদের ভুলের কারণে বা কারিগরি ত্রুটির কারণে সাধারণ মানুষের একাউন্টে কোটি কোটি টাকা আসে তারপরে সেগুলো ব্যয় করতে সক্ষম হন এবং ব্যাংক থেকে উত্তোলন করে কেবল তার মনে এমনই একটি আকাঙ্ক্ষা রয়ে যায়। কিছুদিন আগে বিহারে একটি ঘটনা ঘটেছিল যেখানে একজন ব্যক্তির একাউন্টে 5 লাখ টাকা ভুলভাবে জমা করা হয়েছিল এরপর তিনি এই টাকা খরচ করে ফেলেন যখন ব্যাংক কর্মীরা এই বিষয়ে জানতে পারে তারা সেই ব্যক্তির সাথে যোগাযোগ করেন।

এরপরে ব্যক্তি বলেন যে,”তিনি ভেবেছিলেন প্রধানমন্ত্রী যে 15 লক্ষ টাকার কথা বলেছিলেন তার পাঁচ লক্ষ টাকা অর্থাৎ প্রথম কিস্তি জমা পেয়েছিলেন হয়তো তাই সে এটিকে নিজের অর্থ হিসেবে বিবেচনা করে ব্যয় করে ফেলেছেন।” এখন ব্যাংক কর্মীরা তাদের টাকা ফেরত চাইছে যা এই ব্যক্তি দিতে পারছে না এবং ব্যাংক তার বিরুদ্ধে থানায় একটি মা_ম_লা দায়ের করে। এবার টাকা না দেওয়ায় ওই ব্যক্তিকে জেল খাটতে হয়।

ঘটনাটি মুজাফফর জেলার রাম বাহাদুর শাহ নামে এক বৃদ্ধ কৃষককে সি.এস.পি অপারেটরের কাছে যায় তার পুরনো পেনশন পরিমাণ চেক করতে। এখানে যাওয়ার সময় আধার কার্ড প্রয়োগ করেছিলেন টাকার পরিমাণ চেক করার জন্য। সি.এস.পি অপারেটর হতবাক হয়ে গেল কারণ কৃষকের খাতায় 52 কোটি টাকা ছিল। এই পরিমাণ সম্পর্কে রাম বাহাদুরকে জিজ্ঞাসা করলে তিনি বলেন যে,”একাউন্টে এত টাকা কোথা থেকে এসেছে তার সম্পর্কে তার কোনো ধারণা নেই।”

কৃষকের একাউন্টে কোটি কোটি টাকা আসার সাথে সাথে এই ব্যাপারটি চারিদিকে ছড়িয়ে পড়ে এবং প্রবীণ বলেছিলেন যে,”সি.এস.পি অপারেটরের কথা শোনার পর আমরা সবাই অবাক হয়েছি এই পরিমাণটা আমরা কোথা থেকে পেয়েছি আমরা জানি না, আমাদের কৃষি কাজ করে জীবন যাপন করি এবং সেখান থেকে আমাদের ঘর চলে।” বৃদ্ধ মোদি সরকারের কাছে দাবি করেছিল যে ওই পরিমাণ এর সামান্য কিছু যাতে তাদের দেওয়া হয় যাতে তাদের বাকিটা জীবন ভালোভাবে যায়।

About Web Desk

Check Also

হায়দ্রাবাদের ফার্মাসিউটিক্যাল কোম্পানির আলমারি থেকে পাওয়া গেছিল 142 কোটি টাকা, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ছবি..

গত 6 ই অক্টোবর আয়কর বিভাগ দেশের 6 টি রাজ্যের প্রায় 50 টি জায়গায় তল্লাশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *