Breaking News

সকালবেলা বাড়িতে বাড়িতে কাগজে বিক্রি করে এই ক্ষুদে, আবার দুপুরে নিয়মিত স্কুলে যায়, ভিডিও দেখে সোশ্যাল মিডিয়ায় প্রশংসা ঝড়

প্রতিটা মানুষের জন্য শিক্ষা খুবই আবশ্যিক। যেই দেশের শিক্ষার হার যত বেশি, সেই দেশ তত বেশি উন্নত। কিন্তু বর্তমান সময়ে এসে দাঁড়িয়েও টাকা-পয়সার অভাবে আর বিভিন্ন সুবিধা না পাওয়ায় অনেকেই শিক্ষা গ্রহণ করতে পারছে না। বলা হয় পরিশ্রম করলে একদিন সফলতা পাওয়া সম্ভব। একদিনে সফলতা পাওয়া না গেলেও একদিন ঠিক সফলতা পাওয়া যায়।

তেলেঙ্গানার জগতিয়ালের একটি বাচ্চার ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে। বাচ্চাটি খবরের কাগজ বিক্রি করে। তেলেঙ্গানার মন্ত্রী কে. টি. রামারাও ভিডিওটি শেয়ার করে বাচ্চা ছেলেটির আত্মবিশ্বাসকে সম্মান জানিয়েছেন। আসলে এই ছেলেটি পড়াশোনার পাশাপাশি বাড়ি বাড়ি খবরের কাগজ বিলি করার কাজ করে। এইটুকু বয়সে পরিশ্রম করার যে ইচ্ছে, পাশাপাশি পড়াশোনা চালিয়ে যাওয়ার যে অদম্য সাহস দেখিয়েছে ছেলেটি তা সত্যিই প্রশংসনীয়।

এই ভিডিওটি তেলেগু ভাষার। একজন ব্যক্তি ছেলেটিকে এত ছোটো বয়সে কাজ করার কারণ জিজ্ঞেস করলে সে বলে এখন থেকে কাজ করলে তবেই ভবিষ্যতে সে সফল হতে পারবে। এইটুকু বাচ্চার এমন মনস্তাত্ত্বিক চিন্তাভাবনা সত্যিই আশ্চর্যজনক। ইতিমধ্যে অনেকেই সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি দেখে নিয়েছেন। বহু মানুষ শেয়ারও করেছেন। নেট-নাগরিকেরা এইটুকু বাচ্চার এমন কার্যকলাপ ও চিন্তা ভাবনার প্রভূত প্রশংসা করছেন।

About Web Desk

Check Also

হায়দ্রাবাদের ফার্মাসিউটিক্যাল কোম্পানির আলমারি থেকে পাওয়া গেছিল 142 কোটি টাকা, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ছবি..

গত 6 ই অক্টোবর আয়কর বিভাগ দেশের 6 টি রাজ্যের প্রায় 50 টি জায়গায় তল্লাশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *