Breaking News

ইন্টারনেটে ভাইরাল ভিডিও ,দুই মাথাওয়ালা বিশেষ সাপ দেখে তাজ্জব নেটদুনিয়া

ওড়িশার কোনঝার জেলায় একটি বিশেষ সাপের সন্ধান পাওয়া গেছে। এর দুটি মাথা রয়েছে এবং উভয়ই সক্রিয় রয়েছে। এই সাপের একটি ভিডিও ভারতীয় বন বিভাগের আধিকারিক সুশান্ত নন্দ তাঁর টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন। ভিডিওতে, এই দুই মাথাওয়ালা সাপকে কেবল হাঁটাচলা করতেই দেখা যায় না তবে এই দুই মাথা কীভাবে একে অপরের মধ্যে ল’ড়াই করছে তাও পরিষ্কারভাবে দেখা যাচ্ছে। বন বিভাগ সাপ টিকে উদ্ধার করে নিয়ে গেছে।

আইএফএস সুশান্ত নন্দ জানান, বৃহস্পতিবার কোঞ্জার জেলার ধানেকিকোট বন রেঞ্জের একটি বাড়িতে একটি দুষ্প্রাপ্য দু’প্রধান সাপ পাওয়া গেছে বলে তিনি তথ্য পেয়েছিলেন। এর পরে বন বিভাগের দল ঘটনাস্থলে পৌঁছে। যার পরে দলটি সাপটি এই সাপটিকে উদ্ধার করেছিল। বন বিভাগের দল জানিয়েছে যে দুটি মাথা থাকার কারণে সাপটি মেঝেতে হামাগুড়ি দিয়ে উঠতে সমস্যা হচ্ছিল, উভয় মাথা লড়াই করছিল এবং একে অপরের সাথে সং’ঘর্ষ করছিল।

এই দুই মাথাওয়ালা সাপের ভিডিওটি বেশ ভাইরাল হচ্ছে। অনেক ব্যবহারকারী এটি পুনঃটুইট করেছেন এবং কয়েকশ লোক মন্তব্য করেছেন। কিছু ব্যবহারকারী মন্তব্য করে এর প্রজাতি সম্পর্কে জানতে চাইছেন, আবার অনেকে বলেছেন যে দ্বি-মুখী সাপের প্রকৃতির ক্যারিশমা রয়েছে। অনেকে বন বিভাগের দলটিরও প্রশংসা করছেন যে তারা সাপটিকে একটি নিরাপদ বনে ফেলে রেখেছিল। একই সময়ে, লোকেরা গ্রামবাসীদের প্রশংসাও করছিল যে তারা সাপটিকে মা’রেনি করেনি এবং উইন বিভাগের দলকে জানিয়েছিল

বিশেষজ্ঞরা বলছেন যে এটি ওল্ফ স্নেক প্রজাতির যা খুব কম বনে দেখা যায়। এই সাপের দুটি মাথা, চার চোখ এবং দুটি মুখ রয়েছে। এই সাপের দৈর্ঘ্য খুব বেশি দীর্ঘ নয়। এর মাথা দুটি আলাদাভাবে কাজ করে, যার কারণে এই সাপকে বেঁচে থাকার ক্ষেত্রে আরও চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়।

About admin

Check Also

পুরোনো মন্দির ভেঙে মাটি খুঁড়তেই বেড়িয়ে এলো শিবলিঙ্গ সাথে সাপ, পুরোটা জানলে গা কাঁটা দিয়ে উঠবে।

খবর ছড়িয়ে পড়তেই এলাকায় ছড়ায় চাঞ্চল্য। দলে দলে মানুষ এসে ভিড় জমাচ্ছেন শিলাবতী নদী তীরবর্তী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *