Breaking News

মায়ের ভালবাসা থেকে বঞ্চিত শিশুটি, করোনার জেরে নিজের সন্তানকে আদর করতে পারেন না আইপিএস অফিসার পদে নিযুক্ত মা

“গত ১০ ই মে ছিল মাতৃ দিবস।আর এমন পরিস্থিতিতে আমরা পুলিশের পদে কর্মরত সেই মায়েদের কথা মনে করছি যারা তাদের বাচ্চার চেয়ে দেশের সেবায় নিজেদের নিয়োজিত করে রেখেছেন সর্বদা।” এমনই দুঃখজনক জীবনের কথা শোনালেন আইপিএস অফিসার এসএসপি আলকা মীনা। পাঞ্জাব ক্যাডারের আলকা মীনা করোনার ভাইরাস এবং লকডাউনের এই ঘটনায় দিনরাত ডিউটি ​​করে চলেছেন।মীনা তার হাতের মুঠোয় জীবন রেখে তার দায়িত্ব পালন করছেন। এসএসপি হওয়া ছাড়াও আলকা মীনা পাঁচ বছরের শিশু আয়ানের মাও। মীনা যখন ডিউটি ​​থেকে বাড়ি ফিরে আসে তখন তার ছেলে মায়ের কাছে ছুটে যায়। তবে করোনা ভাইরাসের জেরে ডিউটি থেকে ফিরে আসা আলকা মীনা তার সন্তানকে জড়িয়ে ধরতে পারছেন না।

সম্প্রতি মা দিবস উপলক্ষে এসএসপি আলকা মীনা একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছেন। এসময় তিনি পুলিশে থাকা সেই মায়েদের অভিবাদন জানালেন, যারা তাদের সন্তানদের রেখে অন্যের সন্তানদের সুরক্ষার জন্য দায়িত্ব পালন করেন।পাঞ্জাবের নওনশাহারে দায়িত্ব পালনকারী আলকা মীনা এই প্রোগ্রামে বলেছিলেন যে,” আমি নিজেও একজন মা। তবে এই মুহুর্তে মা হওয়ার পাশাপাশি দেশের জন্যও আমার একটি কর্তব্য রয়েছে। নওনশাহারে অনেক দরিদ্র শিশু রয়েছে যাদের দুধ এবং খাবারের প্রয়োজন। তারা ক্ষুধার্ত,আর এমন পরিস্থিতিতে তাদের কাছে পৌঁছানো আমার দায়িত্ব। মা হওয়াটা ঠিক চ্যালেঞ্জ এর মতো। আর আমি এটির জন্য যথাসাধ্য চেষ্টা করছি।”

কর্মসূচীতে সকলকে সম্বোধন করে এসএসপি আলকা মীনা আরও বলেছেন,” আমার একটি পাঁচ বছরের ছেলে রয়েছে। ডিউটি ​​শেষ করার পরে, আমি যখন বাড়িতে যাই, সে আমার গাড়ির শব্দ শুনে ছুটে আসেন। আমি তার সাথে দেখা করতে চাই, তবে আমি চাইলেও তা করতে পারছি না। বর্তমানে করোনার কেস বেড়েছে। এজন্য আমি বাড়ি থেকে পঞ্চাশ মিটার দূরে আমার গাড়ি পার্ক করি। আমি সেখান থেকে বাড়ি যাই, আমার ইউনিফর্মটি খুলে রাখি, সানিটাইজ করি এবং তার আধ ঘন্টা পরে আমি আমার ছেলের সাথে দেখা করতে পারি।”

মা দিবস উপলক্ষে এসএসপি আলকা মীনা তাদের সাথে কর্মরত সমস্ত মহিলা পুলিশ কর্মীদের সম্মাননাও জানিয়েছেন। এসময় তিনি দায়িত্ব পালনরত সমস্ত মহিলা পুলিশ মায়েদের প্রশংসা করেন।আলকা মিনার ব্যক্তিগত জীবনের কথা বলতে গিয়ে জানান তিনি ২০১০ সালের পাঞ্জাব ক্যাডারের আইপিএস অফিসার। আর তিনি তাঁর জীবনের এই কৃতিত্বের জন্য তার বাবা-মা এবং ভাইকে কৃতিত্ব দেন।

About admin

Check Also

দুপুর ১টা বাজলেই যেভাবে গভীর সমুদ্রের মাঝে এই মন্দিরে জেগে ওঠেন মহাদেব, দেখুন ভিডিও

দেবাদিদেব মহাদেব দুপুর ১টা বাজলেই ভেসে উঠে আরব সাগরে দেবাদিদেবের মন্দিরটি। এটি একটি সত্যবহুল সত্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *