Breaking News

হাতজোড় করে জল চাইছে তৃষ্ণার্ত কাঠবিড়ালি, ভিডিও দেখলে আপনি আশ্চর্য হবেন ভাইরাল সেই ভিডিও

“কাঠবিড়ালি কাঠবিড়ালি পেয়ারা তুমি খাও?”না পেয়ারা নয় বরং তৃষ্ণার্ত অবস্থায় হাতজোড় করে জল চাইছে কাঠবিড়ালি। সারা ভারতবর্ষ জুড়ে যে করোনা আবহ চলছে, তাতে পথঘাটের চাইতে নেট দুনিয়ায় বিচরণ করছে মানুষ। এই দুনিয়ায় করোনা সংক্রমনের ভয় তো নেই, অথচ বিভিন্ন খবর ঘরে বসে জানতে পারা যায়। সেলিব্রেটিদের জন্মদিন, লকডাউন এ সেলিব্রিটিরা কি করছে, এমনকি পাড়ার অলিগলিতে ঘুরে বেড়ানো ছোট্ট ছোট্ট পশুপাখি গুলির অদ্ভুত কার্যক্রম সবই দেখা যায় এই সোশ্যাল মিডিয়ায়। জনসমক্ষে আসতে না আসতেই ভাইরাল হয়ে পড়ে সেই ভিডিও কিংবা ফটোগুলি।

এমনই এক সুন্দর মন ছুঁয়ে যাওয়া ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে। ভিডিওটিতে দেখা গিয়েছে, একটি তৃষ্ণার্ন্ত কাঠবিড়ালি দুই ছেলে মেয়ের থেকে কাতর আর্তি জানাচ্ছে জল পান করার জন্য। অত্যন্ত গরমে জলের তৃষ্ণা মেটাতে কাঠবিড়ালির আরতি মন জয় করে নিয়েছে নেটিজেনদের। এমনকি ঐ দুই বালক ও বালিকা কাঠবিড়ালীকে বোতল থেকে জল পান করতে দেয়। যদিও প্রথমে সেই বালক এবং বালিকা বুঝতে পারেনি, কিন্তু পরে তারা তাদের জলের বোতলটা একটু এগিয়ে দিয়ে কাঠবেড়ালির মুখের সামনে ধরতেই কাঠবিড়ালিটি ঢক্ ঢক্ করে সম্পূর্ণ জল খেয়ে শেষ করে দেয়।তার সেই জল খাওয়ার দৃশ্যটি দেখলেই বোঝা যায় ঠিক কতটা পরিমাণে বই কাঠবিড়ালি তৃষ্ণার্ত ছিল।

সোশ্যাল মিডিয়ায় আসতে এই ভিডিওটি কয়েক হাজার মানুষ শেয়ার করে নিয়েছেন তাদের বন্ধু-বান্ধবদের সাথে। হাজার হাজার মানুষ রিঅ্যাক্ট করেছেন এই ভিডিওটির জন্য। যদিও ভিডিওটি এইদেশের বলে মনে হয়নি। প্রায় সাড়ে চার লাখ মানুষ টুইটারে এই ভিডিওটি দেখেছেন। একই সময়ে ফেসবুকে প্রায় ৬ লক্ষ ৫৩ হাজার মানুষ এই ভিডিওটি দেখেছেন।ভিডিওটি একজন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের সুসন্ত নন্দ টুইটারে শেয়ার করেছেন। ক্যাপশন দিয়েছেন, ” কাঠবিড়ালি জল চাইছে….”।

হতে পারে অবলা এক ছোট্ট প্রাণী। তবুও কাতর ভঙ্গিতে হাত জোড় করে পথচারীর থেকে জল চেয়ে নিচ্ছে ওই কাঠবিড়ালি। কারণ একটাই, সে ভীষণ তৃষ্ণার্ত।মানুষের সঙ্গে পশুর মেল বন্ধন, এই কাঠবেড়ালির এমন এক কান্ড দেখে অবাক হয়ে গেছে নেট দুনিয়া। ভিডিওটি দেখলেই বোঝা যায় যে, জলের অপর নাম জীবন। কাঠবিড়ালির এমনিতেই একটু ভীতু প্রাণী।মানুষের পায়ের শব্দ পেলেই ছুটে গিয়ে আশেপাশের গাছে লুকিয়ে পড়ে। এবারের ঘটনা পুরো উল্টো। যেচে এসে জল চাইছে সে।

About admin

Check Also

মঙ্গলবারে হনুমানজির উদ্দেশ্যে ভক্তিভরে শুধু এইটুকু নিয়ম করুন জীবন পুরোপুরি বদলে যাবে

হিন্দুশাস্ত্রে তেত্রিশ কোটি দেব দেবীর কথা উল্লেখ আছে। আর এই প্রত্যেক দেব দেবীর আরাধনার একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *