Breaking News

জ’ঙ্গি’দের সাথে অন’বরত গু’লি বর্ষ’ণের ল’ড়া’ইয়ের মাঝে 3 বছরের শিশুকে র’ক্ষা করল ভা’রতীয় সে’না জ’ওয়ান

বুধবার জ’ম্মু ও কা’শ্মীরের সো’পো’রে সি’আ-রপি’এফ দ’লের উপর স’ন্ত্রা’সী হাম’লার কারণে আমাদের একজন সে’না শ’হী’দ হয়েছেন। একই সময়ে আ’ক্র’মণে একজন সাধারণ নাগরিক মা’রা যান। এতে দু’জন ভারতীয় সে’না গু’রুত’র আহ’ত হয় এবং একজন জ’ওয়া’ন গু’রুত’র আহ’ত হন।

জ’ম্মু-কা’শ্মীর  পু’লিশের ডি’জি দি’লবা’গ সিং’য়ের মন্তব্য অনুযায়ী আহ’তদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। উত্ত’র কা’শ্মী’রের সো’পোরের রে’বান মডেল টাউনে এই হা’ম’লার ঘ’টনা ঘটে। এরই মধ্যে এখন একটি ভিডিও এবং ছবি ভাইরাল হচ্ছে, তাতে ভারতীয় সে’নাবা’হিনীর যুব’ক এবং এক নি’ষ্পা’প শিশুকে দেখা যাচ্ছে। এই ভিডিও আপনাদের সকলের মন জয় করবে আশা রাখছি।

ভাইরাল হওয়া এই ভিডিওতে আমরা দেখতে পাচ্ছি যে একটি নি’ষ্পা’প ৩ বছরের শিশু সৈ’ন্যদের গাড়িতে বসে কাঁ’দছে। এক জও’য়ান তাকে স’ন্ত্রা’সী আ’ক্র’মণ থেকে বাঁ’চাতে মায়ের কাছে নিয়ে যাচ্ছেন। ভিডিওতে দেখা যাবে শিশুটি খু’ব ভ’য় পেয়ে আছে। হা’মলা’র সময় তিনি তার মৃ’ত আ’ত্মীয়ের কাছে বসে ছিলেন। সৈ’ন্যরা তাকে চু’প ক’রা’নোর জন্য যথাসা’ধ্য চে’ষ্টা করছে।

এই ভিডিওটি ছাড়াও তরুণ ও নি’ষ্পা’প শিশুর একটি ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হচ্ছে। এই ছবিতে, শিশুটির নি’র্দো’ষতা সামনে আসছে, তখনই যু’বক’টি তাকে চু’প করে থাকা অ’বস্থা’য় শিশুটির সাথে কথা বলার চেষ্টা করতে দেখা গেছে। এই ছবিটি যে দেখেছে তার মু’খে আনন্দের উ’চ্ছা’স ভে’সে আ’স্তে দেখা গেছে।

দ’য়া করে বলে দিই যে আ’জকা’ললের জ’ম্মু ও কা’শ্মীর উপ’ত্যকার পরিস্থিতি উ’ত্তেজ’নাপূর্ণ। কিছু দিন আগে সন্ত্রা’সীরা একটি সি’আর’পিএফ জও’য়ান এবং একটি 3 বছর বয়সী শি’শুকে গু’লি করে হ’ত্যা করেছিল। ঘটনাটি ওয়া’ঘা’মার বি’জবে’ড়ায়। গতকাল সৈ’ন্যরা এই স’ন্ত্রা’সীদের হ’ত্যা করে প্র’তিশো’ধ নিয়েছিল। তারা উপত্য’কায় বসবাস’রত নি’রী’হ মানুষকে টা’র্গেট করছে। এমনকি শিশুরাও বা’দ যায় না।

কাশ্মীর পু’লিশের মহাপরিদর্শক বিজয় কুমার সাংবাদিকদের জানিয়েছেন, সো’পোর এলাকার একটি ম”সজি’দ থেকে বি’দ্রো’হীরা নিরা’পত্তাবা’হিনীর সদস্যদের ওপর গু’লি চালা’লে দুই পক্ষের মধ্যে ব’ন্দু’ক যু’দ্ধ শুরু হয়। এতে এক নি’রাপ’ত্তা ক’র্মক’র্তা নিহ’ত ও তিন সদস্য আহ’ত হন।বিজয় কুমার জানান, ব’ন্দু’ক যু’দ্ধের সময় ব’শির আ’হমে’দ তার না’তিকে সঙ্গে নিয়ে গাড়ি চা’লিয়ে যাচ্ছিলেন। সেসময় বি’দ্রো’হীদের ছো’ড়া গু’লিতে তিনি প্রা’ণ হা’রা’ন।তবে পুলি’শের এ দাবি উ’ড়ি’য়ে দিয়েছে মৃ’তের পরিবার। ব’শি’রের ছেলে সু’হে’ইল আ’হমেদ বলেন, ‘আমরা একটা ফো’নকল পাই যে, বাবার দু’র্ঘ’টনা ঘ’টেছে। আমরা সো’পো’রে গেলে বলা হয়, তিনি ক্র’সফা’য়ারে মা’রা গেছেন।’

সু’হেই’লের প্রশ্ন, ‘এটা যদি ক্র’সফা’য়ারই হয় তাহলে ম’রদে’হ গা’ড়ির ভেতর থাকার কথা। কিন্তু সেটি রাস্তার ওপর এলো কী করে?’স্বজনদের দাবি, নি’রাপ’ত্তা সদস্যরাই ব’শির আ’হমে’দকে গাড়ি থেকে টে’নে না’মিয়ে হ-ত্যা করেছে। এমনকি, ছবি তো’লার জন্য তার বু’কের ও’পর ছোট্ট শিশুটিকে বসতেও বাধ্য করা হয়েছে।পরে শ্রী’নগরে ব’শির আ’হমে’দের জা’নাজা’য় স’মবে’ত হ’ন শ’ত শ’ত মানুষ। এসময় তারা কা’শ্মীরের স্বা’ধীনতার দা’বি’তে স্লো’গান দেন।গত মার্চে ক’রো’নাভাইরাস মো’কাবি’লায় লকডাউন জা’রির পর থেকেই কা’শ্মীরে সা’মরিক অ’ভিযা’ন জো’রদা’র করেছে ভারত সরকার।

জ’ম্মু কা’শ্মীর নাগরিক সমাজে জোটের (জেকেসিসিএস) ত’থ্যম’তে, গত জানুয়ারি থেকে এপর্যন্ত ভারতশা’সিত কা’শ্মী’রে অন্ত’ত ২২৯ জ’ন নি’হ-ত হয়েছেন। এদের মধ্যে ৩২ জন বে’সাম’রি’ক নাগরিক, ৫৪ জন সরকারি নি’রাপ’ত্তাকর্মী এবং ১৪৩ জ’ন বি’দ্রো’হী।কা’শ্মীর উপ’ত্য’কায় পাঁচ লাখেরও বেশি সা’মরি’ক-আ’ধা সা’মরি’ক নি’রাপ’ত্তা সদস্য মো’তা’য়েন’ করেছে ভারতীয় প্র’শাস’ন। এ অঞ্চলে অ’স্থি’তিশী’ল’তা তৈরির জন্য বরাবরই পা’কিস্তা’নকে দা’য়ী করেছে তারা।

About admin

Check Also

ক’রোনা বিনাশের ভুমিকায় স্বয়ং শ্রী গণেশ অবতীর্ণ হয়েছেন, এবারের গণেশ পুজোর থিম ভাইরাল

বাঙালির বুদ্ধিমত্তার পরিচয় পাওয়া যায় সব ক্ষেত্রেই। বুদ্ধিজীবী হিসেবে চিরকালই সুনাম বাঙালি জাতির। ব্যবসায়িক মনোভাব …

Leave a Reply

Your email address will not be published.