Breaking News

পদ্মশ্রী প্রাপ্ত এই ব্যাক্তি এমন এক জ_ঘ_ন্য কাজ করলেন, যার জন্য তাকে যেতে হলো জেলে। রইলো বিস্তারিত

আসাম থেকে একটি জ_ঘ_ন্য ঘটনা সামনে এসেছে। বলতে গেলে, পদ্মশ্রী পুরস্কার প্রাপ্ত একজন, একটি কন্যাকে দত্তক নিয়ে তার রক্ষক হয়েছিলেন। কিন্তু তার চিন্তা-ভাবনা এমনভাবে পাল্টে গেল যে, সে নিজেই ভ_ক্ষ_ক হয়ে গেল। জানা গেছে, এখন তার বি_রু_দ্ধে নিজের দত্তক নেওয়ার সন্তানকে ধ_র্ষ_ণে_র অভিযোগ উঠেছে।

আপনাদের জানিয়ে জানিয়ে রাখি যে, পরেরদিন আসাম পুলিশও তার বিরুদ্ধে যৌ_ন অ_প_রা_ধ থেকে শিশুদের সুরক্ষা আইন অর্থাৎ, POCSO এর অধীনে একটি এফ.আই.আর নথিভুক্ত করেছে এবং পদ্মশ্রী পুরস্কার প্রাপ্ত বিজয়ীর নাম হল উদ্ভব ভাড়ালি।

একইসঙ্গে, মা_ম_লা_য় নি_র্যা_তি_তা_র পক্ষে জবানবন্দি রেকর্ড করা হয়েছে যে, তার বাবা তাকে এক বছর ধরে যৌ_ন হয়রানির শিকার করেছে। তবে এই মা_ম_লা_য় আশ্চর্যের বিষয় হলো 28 ডিসেম্বর তিনি অন্তর্বর্তীকালীন জা_মি_ন পেয়ে যান।

এছাড়াও এই ঘটনায় পুলিশ জানিয়েছে, “এই বিষয়ে আমরা কোনো মন্তব্য করতে পারছিনা, তবে বিষয়টির তদন্ত চলছে।” একইসঙ্গে বিচারপতির উন্দের চৌধুরী এই বিষয়ে বলেন, “এই ঘটনার কারণে নি_র্যা_তি_তা_র মর্যাদা গভীর ভাবে আঘাত পেয়েছে, এই কারণে দেরি না করে পুলিশ এফ.আই.আর নথিভূক্ত করেছে।”

আমরা জানিয়ে রাখি যে, এই ঘটনার পরে, ভি_ক_টি_ম_কে চিলড্রেন হোমে ভর্তি করা হয়েছে। বিশেষ করে, সে পুলিশ সদস্যদের তত্ত্বাবধানে রয়েছে। একই সাথে, আদালত বলেছে, নি_র্যা_তি_তা তার বক্তব্যে সুনির্দিষ্ট কোনো উল্লেখ করেনি।

এই বিষয়ে আদালত বিচারের স্বার্থে অন্তর্বর্তীকালীন আদেশ দিতে বলেছেন এবং আবেদনকারীকে 7 দিনের মধ্যে পুলিশের কাছে হাজির হতে বলা হয়েছে। সবশেষে আপনাকে তথ্যের জন্য বলে রাখি যে, শিশুদের বিরুদ্ধে যৌ_ন হয়রানির নি_র্যা_ত_ন এবং প_র্নো_গ্রা_ফি’র মতো জ_ঘ_ন্য অ_প_রা_ধ প্রতিরোধের জন্য নারী ও শিশু উন্নয়ন মন্ত্রক আইন 2012 তে তৈরি করেছিল।

আর 2012 সালে প্রণীত আইনের বিভিন্ন অ_প_রা_ধে_র জন্য বিভিন্ন শা_স্তি_র বিধান রাখা হয়েছে। দেশের মেয়েদের প্রতি হিং_সা বন্ধ করতে ‘POCSO act 2012’ এ পরিবর্তন আনা হয়েছে। এর আওতায় 12 বছর বয়সী শিশুকে ধ_র্ষ_ণে_র অভিযোগে অভিযুক্ত অ_প_রা_ধী_দে_র মৃ_ত্যু_দ_ণ্ড ঘোষণা করা হয়েছে।

About admin

Check Also

23 বছরের এই ভাই-বোনের জুটি 1 লাখ টাকা ইনভেস্ট করে যে অভিনব উপায়ে আজ 800 কোটি টাকার ব্যবসা দার করান, জানলে আপনিও অনুপ্রাণিত হবেন

একটি মেয়ে তার ভাইয়ের সাথে মিলে নিজেদের পরিবারকে সফলতার সেই শিখরে পৌঁছাতে সক্ষম হয়েছেন যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *