Breaking News

সিগারেটের ধোঁয়া থেকে গোল গোল আংটির মত রিং করে মহিলা শিম্পাঞ্জি, দিনে তার অন্তত 40 টা মত সিগারেট লাগে। তার এই নেশার কারণ জানলে চমকে যাবেন

সিগারেট খাওয়ার নে_শা ভুল, এটা স্বাস্থ্যের জন্য ক্ষ_তি_ক_র তা সবাই জানে। কিন্তু তারপরেও মানুষ ধূ_ম_পা_ন বন্ধ করে না। আপনিও নিশ্চয়ই অনেককে সিগারেট খেতে দেখেছেন। কিন্তু আপনি কি একটি প্রাণীকে সিগারেট খেতে দেখেছেন?

আজ আমরা আপনাকে এক মহিলা শিম্পাঞ্জির সাথে পরিচয় করিয়ে দেব, যে দিনে 40টা সিগারেট খায়। উত্তর কোরিয়ার পিয়ংইয়ং চিড়িয়াখানায় আজালিয়া নামে একটি মহিলা শিম্পাঞ্জি থাকে। পুরো চিড়িয়াখানায় এই শিম্পাঞ্জি কোনো তারকার থেকে কম নয়।

দূর-দূরান্ত থেকে মানুষ তাকে দেখতে আসে। চিড়িয়াখানায় হাতি, জিরাফ, পেঙ্গুইন, গন্ডার, উট, মাছ, কুমির, কচ্ছপের মত অনেক প্রাণী রয়েছে, তবে শিম্পাঞ্জি তাদের মধ্যে সবচেয়ে বিখ্যাত। এর কারণ তার সিগারেট খাওয়ার প্রতিভা।

আজালিয়া নামের এই মহিলা শিম্পাঞ্জি সিগারেট খেতে এতটাই পছন্দ করে যে, সে নিজের হাতে সিগারেট জ্বালিয়ে দেয়। শুধু তাই নয়, তিনি পেশাদার ধূমপায়ীদের মতো দুর্দান্ত রিং তৈরি করে। এখন নিশ্চয়ই ভাবছেন, শিম্পাঞ্জি কেন প্রতিদিন এত সিগারেট খায়?

আসলে চিড়িয়াখানার লোকেরা তাকে সিগারেট খাওয়ার প্রশিক্ষণ দিয়েছেন। চিড়িয়াখানায় আসা দর্শনার্থীদের জন্য তারা এই কাজ করেছেন। তবে এখন শিম্পাঞ্জিটি সিগারেটে আসক্ত হয়ে পড়েছে। তাই সে প্রতিদিন 40 টি সিগারেট খায়। পাশাপাশি সে খুব ভালো নাচও করে।

2016 সালে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের নির্দেশে পিয়ংইয়ং চিড়িয়াখানাটি সংস্কার করা হয়েছিল। এরপরেই আজালিয়া শিম্পাঞ্জি বিখ্যাত হয়ে ওঠে। তবে তার এই প্রতিভাতে ক্ষু_ব্ধ হয়েছে অনেকেই।

সাংবাদিকদের উপস্থিতিতে ধূমপানের প্রভাব নিয়ে প্রশ্ন তোলেন ‘পিপল ফর দ্য এথিক্যাল ট্রিটমেন্ট অফ অ্যানিম্যালস’ এর প্রেসিডেন্ট নিউ বলেছেন, “মানুষকে বিনোদন দেওয়ার জন্য শিম্পাঞ্জিকে ইচ্ছাকৃতভাবে ধূমপান করানো ভুল।”

একই সময়ে, সুইডিশ চিড়িয়াখানা বিশেষজ্ঞ জোনাস ভলস্ট্রোমও শিম্পাঞ্জিদের ধূমপান অবিলম্বে বন্ধ করার আহব্বান জানিয়েছেন। এত অ_ভি_যো_গ পাওয়ার পর অবশেষে শিম্পাঞ্জির দিনে 40 টি সিগারেট খাওয়ার অভ্যাস থেকে মুক্তি মিলেছে।

About admin

Check Also

দুবাইতে গিয়ে কালো বিকিনিতে নোরা ফতেহি জলের মধ্যে আগুন ধরালেন! ভিডিও ঝড়ের গতিতে ভাইরাল

নিজের নাচের জন্য বলিউডে নাম অর্জন করেছেন নোরা ফাতেহি। পর্দার পাশাপাশি বাস্তব জীবনেও নোরা ফাতেহিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *