Breaking News

23 বছরের এই ভাই-বোনের জুটি 1 লাখ টাকা ইনভেস্ট করে যে অভিনব উপায়ে আজ 800 কোটি টাকার ব্যবসা দার করান, জানলে আপনিও অনুপ্রাণিত হবেন

একটি মেয়ে তার ভাইয়ের সাথে মিলে নিজেদের পরিবারকে সফলতার সেই শিখরে পৌঁছাতে সক্ষম হয়েছেন যা বড় বড় ব্যবসায়ীরাও পারেননি। 23 বছর বয়সে সাধারণত সকলে পড়াশোনা শেষ করে চাকরির খোঁজ করেন বা জীবনে কি করতে চায় সেই নিয়ে ভাবা আরম্ভ করেন।

কিন্তু এমন খুব কমই থাকেন যারা নিজেদের ব্যবসায়িক বুদ্ধির জোরে কোটি টাকার বিজনেস তৈরি করতে পারেন। নিধি গুপ্তা আজ সফল বিজনেসওম্যান দের মধ্যে অন্যতম। অনেক কম বয়সে নিজের বুদ্ধির জোরে আজ 800 কোটি টার্নওভারের কোম্পানি দাঁড় করিয়েছেন।

রাজস্থানের মিডল ক্লাস ফ্যামিলিতে বড় হয়েছেন নিধি গুপ্তা। তার বাবা রাজস্থানের বন বিভাগের একজন সাধারণ কর্মচারী। তাদের আয়ও খুব একটা বেশি না। তবুও নিজের সন্তানদের পড়াশোনা ও সুখ-সুবিধায় কমতি থাকতে দেননি তিনি।

পড়াশোনা শেষ করে 2011 সালে 1 লাখ 37 হাজার টাকা জোগাড় করে নিজের ভাইয়ের সাথে একটি ব্যবসা শুরু করেন নিধি। তাদের প্ল্যান ছিল সৌরশক্তি নিয়ে কাজ করার। তাদের প্রথম কাজ ছিল বিকানের এর চার বিঘা জমিতে আড়াইশো কিলোওয়াটের সৌর চার্জ প্রজেক্ট লাগানোর। এই কাজ কে লাভবান বানানোর জন্য সব ব্যবসায়ীদের নিজেদের কাস্টমার বানান নিধি।

কিন্তু এই কাজ নিয়ে মানুষকে রাজি করানো ঝুঁকিপূর্ণ ছিল। কোন নতুন কাজের বিষয়ে মানুষ সহজে রাজী হতে চান না। তবুও হার মানেননি নিধি। এছাড়াও এই কাজে সরকারি নথির প্রয়োজন ছিল যে কারণে সরকারি অফিসারদের পিছনে ছুটতে হয়েছিল তাকে।

দুই ভাই-বোনের প্রচেষ্টার পর এক বছরের মধ্যে দু কোটি টাকার টার্ন ওভার হয়েছিল তাদের এই ব্যবসার। 2013 সালে এই টার্নওভার বেড়ে দাঁড়ায় 70 কোটিতে। বর্তমানে তাদের রে’স পাওয়ার এক্সপার্ট কোম্পানির অ্যানুয়াল টার্নওভার 800 কোটিতে দাঁড়িয়েছে।

About Web Desk

Check Also

অমিতাভ বচ্চনের সাথে সম্পর্ক ভালো নয় তার ভাইয়ের, রোজ গারের দিক থেকেও তার ছোট ভাই অনেক এগিয়ে ! বিস্তারিত জানলে আপনিও অবাক হবেন

প্রয়াত কিংবদন্তি কবি হরিবংশ রাই বচ্চনকে কেনা চেনেন? ছোটবেলা থেকেই তাঁর কবিতা স্কুলে পড়ানো হয়। …

Leave a Reply

Your email address will not be published.